মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

বাংলাদেশে প্রযুক্তি ও উদ্ভাবনী বিনিয়োগের লক্ষ্যে বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে আমেরিকান ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম “এন কে ভেঞ্চার ক্যাপিটাল”

নিজস্ব প্রতিবেদক
জন শাখাওয়াত চৌধুরী, প্রেসিডেন্ট - NKVC

বাংলাদেশে প্রযুক্তি ও উদ্ভাবনী স্টার্টআপের অগ্রযাত্রায় নতুন দিগন্ত উন্মোচন করতে এগিয়ে এসেছে আমেরিকান ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম “এন কে ভেঞ্চার ক্যাপিটাল” (NKVC)। ২০২৩ সালের আগস্ট থেকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে কার্যক্রম শুরু করা এই প্রতিষ্ঠানটি ইতোমধ্যে আমেরিকার ৫০০ এর অধিক বিনিয়োগকারীর সাথে সংযুক্ত হয়েছে এবং প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট নিজেই শত কোটি টাকার বিনিয়োগের পরিকল্পনা হাতে নিয়েছে।

NKVC-এর প্রেসিডেন্ট জন শাখাওয়াত চৌধুরী, একজন প্রতিষ্ঠিত আমেরিকান ব্যবসায়ী এবং “এন কে সফট কর্পোরেশন ইউএসএ” (NKsoft Corporation USA)-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশের স্টার্টআপ খাতে বিনিয়োগ করার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখতে আগ্রহী। ২০২১ সালে জন শাখাওয়াত চৌধুরী তাঁর আমেরিকান কোম্পানির কার্যক্রম বাংলাদেশে প্রতিষ্ঠা করেন দেশের প্রতি তাঁর অগাধ ভালবাসার প্রতিফলন হিসেবে।

তিনি দেশের উদ্ভাবনী উদ্যোগগুলোকে উৎসাহিত করতে এবং তাদের বিশ্বমানের প্ল্যাটফর্মে উন্নীত করতে ভেঞ্চার ক্যাপিটাল ফার্মের মাধ্যমে বিনিয়োগের যাত্রা শুরু করেন। NKVC-এর মাধ্যমে এই বিনিয়োগে বাংলাদেশে পাওয়ার ও এনার্জি খাত, গ্রিন এনার্জি, হেলথ টেক, এডুকেশন টেক, ফিনান্সিয়াল টেক, ই-কমার্স, লজিস্টিক্স, অ্যাগ্রিটেক এবং বিভিন্ন সেবামূলক খাতের স্টার্টআপগুলো বিশেষভাবে উপকৃত হবে বলে আশা করা হচ্ছে।

NKVC প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশের স্টার্টআপ ইকোসিস্টেমের অগ্রগতির জন্য এ ধরনের বিনিয়োগ অপরিহার্য এবং প্রতিষ্ঠানটি এদেশের তরুণ উদ্যোক্তাদের জন্য একটি শক্তিশালী প্ল্যাটফর্ম গড়ে তুলতে বদ্ধপরিকর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে উদ্যোক্তা জন সাখাওয়াত চৌধুরী'র NK-Venture-Capital