মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

‘সেই’ একরামের ত্রাণের টাকা ফেরত দিল বিএনপি

সৌজন্যেঃ কালবেলা
সৈয়দ এ কে একরামুজ্জামান। ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের ‘বহিষ্কৃত’ সদস্য ও সাবেক এমপি সৈয়দ এ কে একরামুজ্জামানের বন্যার্তদের জন্য দলের কেন্দ্রীয় ত্রাণ তহবিলে জমা দেওয়া ১০ লাখ টাকা ফেরত দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় ত্রাণ সংগ্রহ কমিটির সদস্য সচিব ও দলের যুগ্ম মহাসচিব আব্দুস সালাম আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। একরামুজ্জামান দেশের শীর্ষস্থানীয় টাইলস ও স্যানিটারি ওয়্যার প্রতিষ্ঠান আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আরএকে গ্রুপ’ বিএনপির কেন্দ্রীয় ত্রাণ সংগ্রহ তহবিলে দশ লক্ষ টাকা প্রদান করে। অজ্ঞাতবশত তা গ্রহণ করা হয়েছিল। এই পরিপ্রেক্ষিতে ত্রাণ তহবিলে তার দেওয়া উক্ত টাকা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ সংগ্রহ কমিটি আরএকে গ্রুপকে ফেরত দিয়েছে। জানা যায়, একরামুজ্জামান তথা ‘আরএকে গ্রুপ’ এর পক্ষে একটি প্রতিনিধি দল আজ (মঙ্গলবার) বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় ত্রাণ সংগ্রহ তহবিলে ওই দশ লক্ষ টাকা প্রদান করে।

চলতি বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হলে একরামুজ্জামানকে বহিষ্কার করে বিএনপি। পরে ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে কলার ছড়ি প্রতীকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর গত ১৩ ফেব্রুয়ারি একরামুজ্জামান আওয়ামী লীগে যোগ দেন।

এদিকে সোমবার (২ সেপ্টেম্বর) ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির ‘বহিষ্কৃত’ যুগ্ম আহ্বায়ক ফখরুদ্দিন আহমেদ বাচ্চুর দলের ত্রাণ তহবিলে জমা দেওয়া ১০ লাখ টাকাও ফেরত দিয়েছে দলটির কেন্দ্রীয় ত্রাণ সংগ্রহ কমিটি। ওইদিন রাতে বিএনপির ভেরিফায়েড ফেসবুক পেজে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে বলা হয়, ১ সেপ্টেম্বর ফখরুদ্দিন আহমেদ বাচ্চুকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়, যা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ সংগ্রহ কমিটি অবহিত ছিল না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে উদ্যোক্তা জন সাখাওয়াত চৌধুরী'র NK-Venture-Capital