মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

মেসিহীন মায়ামিকে একাই টানছেন সুয়ারেজ

সৌজন্যেঃ কালবেলা
সতীর্থের সঙ্গে লুইস সুয়ারেজের গোল উৎসব। ছবি : সংগৃহীত

শিকাগোর বিপক্ষে এ ম্যাচে মাঠে ফেরার কথা ছিল লিওনেল মেসির। অনুশীলনে ফিরলেও শেষ পর্যন্ত আর্জেন্টাইন কিংবদন্তিকে একাদশে না রাখার ঘোষণা দেন ইন্টার মায়ামির কোচ জেরার্দো মার্তিনো।

তবে মেসির অভাব কোনোভাবে বুঝতে দেননি লুইস সুয়ারেজ। উরুগুইয়ান তারকার জোড়া গোলে শিকাগোর বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পেয়েছে মায়ামি। গত ১ জুন থেকে মায়ামির জার্সিতে খেলা হচ্ছে না মেসির।

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়কের অনুপস্থিতি ভালোই প্রভাব ফেলে মায়ামির খেলায়। তাকে ছাড়া লিগস কাপ থেকে বাদ পড়ে ক্লাবটি। তবে মেজর লিগ সকারে (এমএলএস) ভালোই করেছে তারা। মেসিকে ছাড়াই প্লে-অফ নিশ্চিত করেছে ইন্টার মায়ামি।

কারণ লিগে তার অনুপস্থিতিতে অভাব মেটাচ্ছেন সুয়ারেজ। শেষ ম্যাচেও করেছেন জোড়া গোল। এর আগে সিনসিনাতির বিপক্ষে করেন জোড়া গোল। কোপা আমেরিকা থেকে ফেরার পর ৭ ম্যাচে ৬ গোল করেন তিনি। এরপর সর্বশেষ লিগের চার ম্যাচের সবগুলোতে জয় পেয়েছে মায়ামি।

ঘরের মাঠে শিকাগোর বিপক্ষে ২৫ মিনিটে আত্মঘাতী থেকে লিড পায় মায়ামি। বিরতির পর ৪৬ ও ৬৫ মিনিটে দুই গোল করেন সুয়ারেজ। ৮২ মিনিটে এক গোল পরিশোধ করে শিকাগো। শেষ দিকে রবার্ট টেলরের গোলে ৪-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় মায়ামির।

এ জয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকল মায়ামি। ২৭ ম্যাচে ১৮ জয়, ৫ ড্র ও ৪ হারে তাদের পয়েন্ট ৫৯। সমান ম্যাচে টেবিলের দুইয়ে থাকা সিনসিনাতির পয়েন্ট ৫১।

ম্যাচ শেষে ইন্টার মায়ামির কোচ জেরার্দো মার্তিনো জানান, ‘প্রথম গোলের পর ম্যাচ শেষ হওয়ার ১০ বা ১২ মিনিট আগ পর্যন্ত ম্যাচটা আমাদের নিয়ন্ত্রণে ছিল। এরপর আমরা কিছুটা পিছিয়ে পড়ি। তবে রবার্ট টেলরের গোলে ম্যাচটা আমরা নিজেদের করে নিতে সক্ষম হই। আর এই ম্যাচে মাঠে সেরা খেলোয়াড় ছিল সুয়ারেজ।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে উদ্যোক্তা জন সাখাওয়াত চৌধুরী'র NK-Venture-Capital