মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

জয় থেকে ৬৩ রান দূরে, লাঞ্চে শান্তরা

সৌজন্যেঃ কালবেলা
মুমিনুল হক ও নাজমুল হক শান্ত। ছবি : সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে ১০ উইকেটে জেতে বাংলাদেশ। দুই দলের দ্বিতীয় টেস্ট হওয়ার কথা ছিল করাচিতে। তবে শেষ মুহূর্তে ভেন্যু পরিবর্তন করে রাওয়ালপিন্ডিতে আয়োজন করা হয় দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

প্রথম টেস্টের পর দ্বিতীয় ম্যাচেও জয়ের অপেক্ষায় বাংলাদেশ দল। প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন আরও ৬৩ রান। হাতে রয়েছে ৮ উইকেটে।

বৃষ্টির আশঙ্কা মাথায় নিয়ে শুরু হওয়া পঞ্চম দিনের প্রথম সেশনে ২৭ ওভারে ৮০ রান তুলেছে বাংলাদেশ দল। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে অধিনায়ক নাজমুল ৩৩ ও মুমিনুল ২০ রানে অপরাজিত আছেন।

এর আগে প্রথমবারের মতো পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে দ্বিতীয় ইনিংসে ১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নামে বাংলাদেশ। আর চতুর্থ দিন শেষে বিনা উইকেটে টাইগারদের সংগ্রহ ছিল ৪২ রান।

ফলে মঙ্গলবার (৩ আগস্ট) টেস্টের পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য দরকার আরও ১৪৩ রান। এ লক্ষ্যে বৃষ্টির আশঙ্কা মাথায় নিয়ে পঞ্চম দিনের শুরুটা ভালো করেছিল বাংলাদেশর দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম।

অর্ধশতক রানের জুটির পর হয় ছন্দপতন। মীর হামজার বলে ব্যক্তিগত ৪০ রানে বোল্ড হয়ে ফিরেছেন জাকির। এতে ভাঙে ৫৮ রানের ওপেনিং জুটি। শুরু থেকে কিছুটা নড়বড়ে ছিলেন আরেক ওপেনার সাদমান। আগের ওভারে বেঁচে যান তিনি।

তবে খুররম শেহজাদের হাফভলি বলে ড্রাইভ খেলতে গিয়ে মিড অনে প্রতিপক্ষ অধিনায়ক শান মাসুদের হাতে ক্যাচ তুলে দেন এ ওপেনার। তার ব্যাট থেকে আসে ২৪ রান। এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গে অবিচ্ছিন্ন অর্ধশত রানের জুটি গড়েন মুমিনুল হক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে উদ্যোক্তা জন সাখাওয়াত চৌধুরী'র NK-Venture-Capital